টেলিটক সিম রিপ্লেসমেন্ট কত টাকা - টেলিটক সিম একটিভ করার নিয়ম

আপনি আপনার টেলিটক সিম রিপ্লেসমেন্ট করতে চাচ্ছেন কিন্তু জানেন না টেলিটক সিম রিপ্লেসমেন্ট কত টাকা লাগে। বর্তমানে সবচাইতে কম রেটে কথা বলা যায় টেলিটক সিমে। অন্যান্য অপারেটর গুলোর মতই টেলিটক অপারেটরের সবচাইতে সুবিধা বেশি। কম রেটে বেশি কথা বলা যায় টেলিটক সিমে। সাশ্রয়ী মূল্যে কথা বলা যায় বিধায় প্রত্যেকেরই পছন্দের তালিকায় রয়েছে টেলিটক সিমের নাম। টেলিটক সিম একটিভ করার নিয়ম সম্পর্কে জেনে আপনার পুরনো সিম একটিভ করে নিন খুব সহজেই। আজকের আর্টিকেলটিতে টেলিটক সিম সম্পর্কে প্রত্যেকটি বিষয়ের বিস্তারিত আলোচনা করেছি।
টেলিটক সিম রিপ্লেসমেন্ট কত টাকা - টেলিটক সিম একটিভ করার নিয়ম
আপনার টেলিটক সিম দীর্ঘদিন ধরে ব্যবহার না করায় বন্ধ হয়ে গেছে। অথবা দীর্ঘদিন ব্যবহার করে সিম ব্যবহার অনুপযোগী হয়ে গেছে। অথবা সিম হারিয়ে গেছে সে ক্ষেত্রে আপনি টেলিটক সিম রিপ্লেসমেন্ট করতে পারেন। টেলিটক সিম রিপ্লেসমেন্ট কত টাকা, টেলিটক সিম একটিভ করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্ট সূচিপত্রঃ টেলিটক সিম রিপ্লেসমেন্ট কত টাকা - টেলিটক সিম একটিভ করার নিয়ম

টেলিটক সিম রিপ্লেসমেন্ট কত টাকা ২০২৪

অনেকেই টেলিটক সিম রিপ্লেসমেন্ট কত টাকা ২০২৪ সালে তা জিজ্ঞাসা করেন। টেলিটক সিম রিপ্লেসমেন্ট করলে আপনি এতিমের সাথে কিছু অফার পাবেন। পাশাপাশি আপনি থ্রিজি সিমকে ফোরজি তে মাইগ্রেট করলে মিনিট, এমবি, কল রেট বোনাস হিসেবে পাবেন। অনেকেরই টেলিটক সিম দীর্ঘদিন ধরে পড়ে থাকার ফলে ডিএক্টিভেটেড হয়ে যায়। 

আবার সিম হারিয়ে গেলে রিপ্লেসমেন্ট করার প্রয়োজন হয়। সিম নষ্ট হয়ে গেলে অথবা সিমের ওভার নষ্ট হয়ে গেলে পুনরায় সিম রিপ্লেসমেন্ট করতে হয়। আবার ভুলবশত যদি সিমে পিন লক লেগে যায় সে ক্ষেত্রেও সিম রিপ্লেসমেন্ট করতে হয়। এজন্য টেলিটক প্রত্যেকটি গ্রাহকদের জানা প্রয়োজন টেলিটক সিম রিপ্লেসমেন্ট কত টাকা ২০২৪ সালে। 

আপনি যদি সম্পর্কে জানেন তাহলে খুব সহজে যেকোনো সিম বিক্রেতার কাছে টেলিটক সিম রিপ্লেসমেন্ট করতে পারবেন। টেলিটক সিম রিপ্লেসমেন্ট করার জন্য আপনার এনআইডি কার্ডের ফটোকপি সহ সিম বিক্রেতার সাথে যোগাযোগ করুন। ২০২৪ সালে টেলিটক সিম রিপ্লেসমেন্ট খরচ ১৫০ টাকা। 

আপনি টেলিটকের যেকোন কাস্টমার কেয়ার থেকে টেলিটক সিম রিপ্লেসমেন্ট করতে পারবেন। প্রিয় পাঠক আশা করি টেলিটক সিম রিপ্লেসমেন্ট কত টাকা ২০২৪ সালে সে সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

টেলিটক সিম একটিভ করার নিয়ম

টেলিটক সিম একটিভ করার নিয়ম সম্পর্কে অনেকেই জিজ্ঞাসা করেন। টেলিটক সিম একটিভ করতে একমাত্র টেলিটক সিম বিক্রেতারায় পারেন। আপনি আমি কখনোয় টেলিটক সিম একটিভ করতে পারবো না। কেননা একটি নতুন সিম একটিভ করার জন্য সিমের নাম, নিবন্ধন করার জন্য এনআইডি কার্ড, বায়োমেট্রিক পদ্ধতি অনুসরণ করতে হয়। 

তাই আপনি চাইলেও একাকী টেলিটক সিম এক্টিভ করতে পারবেন না। আপনি যদি একটি নতুন টেলিটক সিম ক্রয় করেন সেক্ষেত্রে টেলিটক সিম বিক্রেতারাই আপনাকে সিম একটিভ করে দেবে। শুধুমাত্র আপনি টেলিটক সিম জন্য আপনার আইডি কার্ডের ফটোকপি ও আপনি স্বয়ং উপস্থিত থাকলেই টেলিটক সিম ক্রয় করতে পারবেন। আশা করি টেলিটক সিম একটিভ করার নিয়ম বুঝতে পেরেছেন।

টেলিটক 4g সিমের দাম

টেলিটক 4g সিমের দাম সম্পর্কে অনেকেই জিজ্ঞাসা করেন। কথা বলার সুবিধার্থে, বিভিন্ন অফার পেতে, ইন্টারনেট স্পিড বেশি পেতে ফোরজি সিমের তুলনা হয় না। অন্যান্য অপারেটর গুলো চাইতে টেলিটক সিমে অল্প টাকায় বেশি এমবি কেনা যায়। টেলিটক 4g সিমের দাম বিভিন্ন অফার অনুযায়ী বিভিন্ন রকম হয়ে থাকে। টেলিটকের বিশেষ কিছু সিম রয়েছে যেগুলোর দাম এক এক রকম। নিচে টেলিটক 4g সিমের দাম দাম দেওয়া হলঃ
  • টেলিটক বর্ণমালা সিম ১০০ টাকা
  • টেলিটক অপরাজিতা সিম ১০০ টাকা
  • টেলিটক শত বর্ষ সিম ১০০ টাকা
  • টেলিটক স্বাগতম সিম ১৫০ টাকা
তবে সময় অনুযায়ী টেলিটক 4g সিমের দাম কমবেশি হতে পারে। এ দাম নির্ধারণ করে একমাত্র টেলিটক সেবা প্রদানকারী কোম্পানিরা।

টেলিটক সিম বন্ধ করার নিয়ম
টেলিটক সিম রিপ্লেসমেন্ট কত টাকা - টেলিটক সিম একটিভ করার নিয়ম

আপনি যদি টেলিটক সিম বন্ধ করতে চান সে ক্ষেত্রে বন্ধ করতে পারেন। টেলিটক সিম বন্ধ করার জন্য কয়েকটি ধাপ অনুসরণ করতে হয়। আপনি কয়েকটি ধাপ অনুসরণ করে টেলিটক সিম বন্ধ করতে পারবেন। আপনি যদি টেলিটক সিম অল্প কিছু সময়ের জন্য বন্ধ করতে চান সেক্ষেত্রে টেলিটক কাস্টমার কেয়ারে ফোন করে সাময়িক সময়ের জন্য আপনার সিম কে বন্ধ করতে পারেন। 

আপনি যদি টেলিটক সিম কে স্থায়ীভাবে বন্ধ করতে চান সেক্ষেত্রে যে ব্যক্তির নামে সিম রেজিস্ট্রেশন করা আছে ওই ব্যক্তিকে সঙ্গে নিয়ে জাতীয় পরিচয় পত্রের ফটোকপি নিয়ে টেলিটক সেবা প্রদানকারী কাস্টমার কেয়ারে যোগাযোগ করুন। আপনার ফিঙ্গারপ্রিন্ট দিয়ে টেলিটক সিম স্থায়ীভাবে বন্ধ করতে পারবেন।

টেলিটক কোন সিম ভালো

টেলিটকের প্রত্যেকটি সিম ভালো। টেলিটকের বিভিন্ন সিমে বিভিন্ন ধরনের অফার ও প্যাকেজ রয়েছে প্যাকেজ অনুযায়ী আপনি বিভিন্ন অফার ক্রয় করতে পারেন। কমবেশি টেলিটক এর প্রত্যেকটি সিমে একই প্যাকেজ রয়েছে। এরমধ্যে আগামী প্যাকেজ, মায়ের হাসি প্যাকেজ, স্বাগতম প্যাকেজ, আপনি আগামী প্যাকেজে ৪৫ পয়সা মিনিট ২৪ ঘন্টা, এক সেকেন্ড পালস, 

সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। মায়ের হাসি প্যাকেজে ২৪ ঘন্টা ৪৫ পয়সা মিনিট, এক সেকেন্ড পালস, দশটি এফএনএফ সুবিধা, সাশ্রয়ী মূল্যের ইন্টারনেট রয়েছে। স্বাগতম প্যাকেজে ৪৭ পয়সা মিনিট কল রেট, ১ সেকেন্ড পালস সুবিধা রয়েছে।

116টেলিটক সিমের দাম কত

টেলিটক সিম রিপ্লেসমেন্ট কত টাকা, টেলিটক সিমের দাম কত অনেকেই জানেন না। টেলিটক সিম ব্যবহার করতে চাচ্ছেন টেলিটক সিম ক্রয় করতে চাচ্ছেন তাহলে নিশ্চয়ই আপনাকে টেলিটক সিমের দাম সম্পর্কে জানতে হবে। ২০২৪ সালে টেলিটক কাস্টমার কেয়ারে টেলিটক ফোরজি সিম ১০০ টাকায় কিনতে পারবেন। ২০২৪ সালে টেলিটক ফোরজি সিমের দাম ১০০ টাকা। তবে এর অফার অনুযায়ী যেকোনো সময় এর দাম কম বেশি হতে পারে।

টেলিটক সিম তুলতে কত টাকা লাগে

আপনার টেলিটক সিম হারিয়ে গেলে, সিম ব্যবহার করতে করতে পুরনো হয়ে গেলে, সিম লক হলে টেলিটক সিম তুলতে হয়। অথবা আপনার সিম টুজি অথবা থ্রিজি সে ক্ষেত্রে আপনি ভালো অফার গুলো উপভোগ করতে পারছেন না তাহলে আপনাকে টেলিটক সিম ফোরজিতে পরিবর্তন করে নিতে হবে। 

কেননা পুরাতন টেলিটক সিম এর চাইতে বর্তমানে নতুন টেলিটক 4জি প্রচুর নতুন অফার পাওয়া যায়। আপনি যদি কোন অফার মিস করতে না চান সেক্ষেত্রে নতুন টেলিটক সিম তুলে ব্যবহার করতে পারেন। টেলিটক নতুন সিম তুলতে ১৫০ টাকা খরচ হয়। আপনি টেলিটকের যেকোনো কাস্টমার কেয়ার থেকে ১৫০ টাকায় টেলিটক সিম তুলতে পারবেন। সাধারণ খুরচা বিক্রেতার কাছে হয়তো কিছু পরিমাণ টাকা বেশি লাগতে পারে।

টেলিটক সিম হারিয়ে গেলে কি করব

আপনার মোবাইল ফোন অথবা মোবাইল ফোনের সাথে টেলিটক সিম হারিয়ে গিয়েছে তাহলে আপনি কি করবেন। নিশ্চয়ই এই সম্পর্কে বুঝতে পারছেন না। আপনার সিমে যদি প্রয়োজনীয় তথ্য থাকে অথবা কোন ব্যাংকিং একাউন্ট থাকে সে ক্ষেত্রে আপনি পুনরায় সিম রিপ্লেসমেন্ট করতে পারবেন। আপনার টেলিটক সিম হারিয়ে গেলে প্রথমে আপনাকে আপনার সিম ব্লক করতে হবে। 

দুষ্কৃতীরা যেন আপনার থিম অবৈধ কোন কাজে ব্যবহার করতে না পারে সে জন্য প্রথমে আপনার সিম ব্লক করুন। প্রথমে কাস্টমার কেয়ারে ফোন করে আপনার সিমের সঠিক তথ্য দিয়ে সিম ব্লক করুন। এরপর সিম রিপ্লেসমেন্ট করার জন্য টেলিটক সিমের কাস্টমার কেয়ারে আপনার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি নিয়ে রেজিস্ট্রেশন করে সিম রিপ্লেসমেন্ট করুন। 

সিম রিপ্লেসমেন্ট করতে সর্বোচ্চ ১৫০ টাকা ফি লাগবে। নতুন সিম সংগ্রহ করার পর আপনার ফোনে সংযুক্ত করে সিম একটিভ করে নিন। পরবর্তীতে যদি কোন সমস্যা হয় সেক্ষেত্রে আপনি টেলিটক কাস্টমার কেয়ারে ফোন করে যোগাযোগ করুন।

টেলিটক সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম

টেলিটক সিম রিপ্লেসমেন্ট কত টাকা, টেলিটক সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম সম্পর্কে অনেকে জিজ্ঞাসা করেন। টেলিটক সিম রিপ্লেসমেন্ট করার জন্য প্রথমে আপনাকে টেলিটক সিম বিক্রেতা অথবা কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে। কাস্টমার কেয়ারে সিম রেজিস্ট্রেশন করার জন্য জাতীয় পরিচয় পত্রের ফটোকপি পূর্বে যে ব্যক্তির নামে সিম রেজিস্ট্রেশন ছিল স্বয়ং ওই ব্যক্তি উপস্থিত থাকতে হবে। 

এরপর আপনার আইডি কার্ডের রেজিস্ট্রেশন নাম্বার এর মাধ্যমে আপনার ফিঙ্গারপ্রিন্ট যাচাই করা হবে। সকল তথ্য সঠিক থাকলে আপনি অল্প কিছুক্ষণের মধ্যেই সিম রিপ্লেসমেন্ট করতে পারবেন। টেলিটক সিম রিপ্লেসমেন্ট করতে ১৫০ টাকা খরচ হয়। তবে আপনি যদি সাধারণ সিম বিক্রেতার কাছে থেকে টেলিটক সিম রিপ্লেসমেন্ট করেন সে ক্ষেত্রে খরচ একটু বেশি হতে পারে।

লেখকের মন্তব্য

টেলিটক সিম রিপ্লেসমেন্ট কত টাকা, টেলিটক সিম একটিভ করার নিয়ম সম্পর্কে অনেকেই জিজ্ঞেস করেন। আজকের পুরো আর্টিকেলটিতে টেলিটক সিম সম্পর্কে প্রত্যেকটি বিষয়ে আলোচনা করেছি। টেলিটক সিম সম্পর্কে প্রত্যেকটি সঠিক তথ্য শেয়ার করেছি। টেলিটক সিম সম্পর্কে যদি আপনাদের আরো কোন প্রশ্ন থাকে সে ক্ষেত্রে কমেন্ট বক্সে জানাতে পারেন। 

আর্টিকেলটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। অন্যান্য আর্টিক্যাল পড়তে আমাদের ওয়েবসাইটের ক্যাটাগরি গুলো ঘুরে আসুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪